গুয়াহাটিতে ফুরফুরে মেজাজে সাকিবদের অনুশীলন

গুয়াহাটিতে ফুরফুরে মেজাজে সাকিবদের অনুশীলন

বিশ্বকাপ খেলতে গতকাল (বুধবার) সন্ধ্যায় ভারতের গুয়াহাটিতে পৌঁছে বাংলাদেশ দল। এর একদিন পরই আজ (বৃৃহস্পতিবার) দলীয় অনুশীলনে নেমেছিলেন সাকিব আল হাসানরা। দেশে চলমান নানা উত্তাপ ছাপিয়ে তাদের লক্ষ্য বিশ্বকাপে নামার আগে সর্বোচ্চ প্রস্তুতি সেরে নেওয়া। দলীয় আবহ ঠিক রাখতে অনুশীলনে বেশ ফুরফুরে মেজাজে দেখা গেছে টাইগার ক্রিকেটারদের।

বিসিবির পাঠানো ভিডিও বার্তায় দেখা গেছে শুরুতে ক্রিকেটাররা কিছুটা ওয়ার্ম আপ করে নেন। এরপর সবাই ঘাম ঝরান ফুটবল অনুশীলনে। তার মাঝে কোচদের সঙ্গে ব্যক্তিগত অনুশীলনও সেরেছেন ক্রিকেটাররা। মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যায় ফিল্ডিং কোচ শেন ম্যাকডোরমাটের সঙ্গে কথা বলতে।

অনুশীলনের এক পর্যায়ে তাওহীদ হৃদয় ও নাজমুল হোসেন শান্তদের ব্যাটিংটা ঝালিয়ে নিতে দেখা যায়। পরে অনুশীলন শেষে টাইগার অধিনায়ক সাকিব দলের উদ্দেশে ব্রিফ করেন। দলকে চাঙ্গা রাখতে সব ধরনের চেষ্টা-ই করছেন টাইগার অধিনায়ক। আগামীকাল দুপুর ২টায় নিজদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বিশ্বকাপের আনুষ্ঠানিক শুরুর বাকি আর ৭ দিন। এরই মধ্যে বিশ্বকাপ খেলতে ভারতে পৌঁছে গেছে প্রতিযোগী ১০ দল। টুর্নামেন্টের মূলপর্ব শুরুর আগে প্রত্যেকেই দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে। কালকের পর বাংলাদেশের পরের প্রস্তুতি ম্যাচ ২ অক্টোবর, ইংল্যান্ডের বিপক্ষে। এরপর বিশ্বকাপের প্রথম ম্যাচে ৭ অক্টোবর সাকিবের দল আফগানিস্তানের মুখোমুখি হবে।

বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে বলতে গেলে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে দেশের ক্রিকেটের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব ও তামিম ইকবাল। তবে এসব পার করে এখন বাংলাদেশকে নামতে হবে মাঠের ক্রিকেটে। সেখানেই তারা উৎরে যাওয়ার চেষ্টা করবেন সব ধরনের সমালোচনা ও বিতর্ক!

আপনি আরও পড়তে পারেন